1. mahi20718@gmail.com : mahi :
  2. saniurrahman44@gmail.com : Kaler Kollol : Kaler Kollol
  3. saniurrahman44@gmail.com : saniur rahman : saniur rahman
  4. shuvoahammed609@gamil.com : Saiful Islam : Saiful Islam
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জিয়া-খালেদা-তারেক সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী আইন হাতে তুলে নেয়া বিতর্কিত বেস্টটিমের মিলি ও তার স্বামী মোস্তাফিজ গ্রেফতার প্রধান দুই আসামীর দায় স্বীকার, প্রদীপের ফের রিমান্ড বঙ্গবন্ধুর সমাধিতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত এইচ এস সি পরীক্ষার গুজবে কান না দেওয়ার আহবান শিক্ষা মন্ত্রনালয়ের দীর্ঘ এক বছর পর আজ থেকে উখিয়া টেকনাফে থ্রিজি-ফোরজি চালু হয়ে জাতীয় শোক দিবস আজ অভিযোগ প্রমাণ হলে প্রদীপের ছাড় নেই- আইনমন্ত্রী
শিরোনাম
আজ থেকে কেরাণীগঞ্জে মাস ব্যাপী মাস্ক বিতরণ কর্মসূচী শুরু মণিরামপুরে আ’লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের মৃত্যু, এলাকায় শোকের ছায়া।। গোপালগঞ্জে ৫টি দাবিতে প্রধানমন্ত্রী বরাবর গ্রাম পুলিশের স্মারকলিপি পোরশার ৪নং গাংগুরিয়া ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং মণিরামপুরে চুই-ঝাল চাষে সাফল্য’র স্বপ্ন দেখছে রেজাউল সুনামগঞ্জ আউটসোর্সিংয়ের দূর্নীতির কারনে সেবা থেকে বঞ্চিত রোগীরা অস্বাস্থ্যকর পরিবেশে রয়েছে হাসপাতাল রংপুর নগরীতে কোচিং সেন্টারে অভিযান,জরিমানা ৬০ হাজার টাকা শীতের হাত ছানি যশোরের যশ খেজুরের রস শীতের আগমনে খেজুরের গাছ তুলতে ব্যস্ত সসময় পার করছে গাছিরা ইসলামী যুব আন্দোলন মহেশখালী উপজেলা উত্তর শাখার দাওয়াতী সভা সম্পন্ন রংপুরে ফটো সাংবাদিক এর উপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন
সর্বশেষ করোনা ভাইরাস আপডেট
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

কবি তনন হত্যার প্রতিবাদে তিন সংগঠনের যৌথ শোকসভা অনুষ্ঠিত।

  • শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ২৮ বার পড়া হয়েছে

হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত সংস্কৃতিকর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলন চলবে।

ব্রাহ্মণবাড়িয়ার তরুণ কবি ও সংস্কৃতি কর্মী সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার ১১ দিনেও হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ নিয়ে পরিবার ও জেলার সংস্কৃতিকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দ্রুতবিচার ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তি প্রদানের দাবীতে ধারাবাহিক কর্মসূচী পালন করছে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। এবার কবির কলম, ঝিলমিল একাডেমি ও সোনালী সকাল সংগঠনের ব্যানারে কবি মোনাব্বিরের স্মরণে এক যৌথ শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার বেলা ১১টায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা মঞ্চে এই শোক সভা অনুষ্ঠিত হয়। জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার এর সভাপতিত্বে ও ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র মৈত্রীর সভাপতি কবি ফাহিম মুনতাসির এর সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের আহবায়ক মোঃ মনির হোসেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চেতনায় স্বদেশ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সভাপতি, কবি ও কথা সাহিত্যিক আমির হোসেন, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমান, নদী বিষয়ক সংগঠন নোঙর এর সভাপতি শামীম আহমেদ, তিতাস আবৃত্তি সংগঠনের সহকারি পরিচালক আবৃত্তিশিল্পী বাছির দুলাল, জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃ সাইদুর রহমান জুয়েল। সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন নোঙর এর প্রচার সম্পাদক সোহেল খান, কবি ও গীতিকার গাজী তানভীর আহমেদ, কবির কলমের সভাপতি সুমন সাহা, ঝিলমিল শিশু কিশোর সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মনিরুল ইসলাম শ্রাবণ, বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজের যুগ্ম-আহবায়ক এরফানুল হক সুজন, স্বপ্নের যাত্রা মানব কল্যাণ সংগঠনের সভাপতি সায়মন ওবায়েদ শাকিল, কবির কলমের সাংগঠনিক সম্পাদক আসিফ খান, সোনালী সকাল সংগঠনের সদস্য মো. জিহাদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন কবির কলমের সাধারণ সম্পাদক কবি হুমায়ুন কবির।

এছাড়াও সংহতি প্রকাশ করে সভায় উপস্থিত ছিলেন প্রবর্তক আবৃত্তি সংগঠনের সাধারণ সম্পাদক সোহেল আহাদ, কবি ও গীতিকার নাগর হান্নান, সাংবাদিক খাইরুল কবির, সৃজন সাহিত্য সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজুল মোর্শেদ মোয়াজ, কবির কলমের যুগ্ম সম্পাদক কবি মো. শরীফ সরকার, কবি শরীফ উদ্দিন, দপ্তর সম্পাদক ফাহিম, নবপত্রিকার প্রকাশক সম্পাদক প্রসন্ন দাস, সোনালী সকাল সংগঠনের সাহিত্য সম্পাদক নাইম হোসেন তাহরিম, তথ্য সম্পাদক বিশ্বজিত দাস প্রমুখ।

শোক সভায় কবি তননকে উৎসর্গ করে বৃন্দ কবিতা আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠনের আবৃত্তি শিল্পীবৃন্দ।

সভায় বক্তগণ বলেন, কবি মোনাব্বির তনন হত্যার প্রতিবাদে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়া তথা সারা বাংলাদেশের শিল্প-সাহিত্য ও সংস্কৃতিসেবীরা আজ ঐক্যবদ্ধ হয়েছে। গত ১০ দিনেও কোন আসামী গ্রেফতার না হওয়ায় বক্তাগণ ব্যাপক ক্ষোভ প্রকাশ করে বলেন, হত্যাকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত না হওয়া পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সংস্কৃতিকর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলন চলছে এবং চলবে। প্রয়োজনে আরো কঠিন কর্মসূচী গ্রহণ করা হবে বলে তারা অঙ্গিকারবদ্ধ হোন।

উল্লেখ্য গত ৯ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা গ্রামে সরকারি খালে বাঁধ দিয়ে পানি নিস্কাশনবন্ধের প্রতিবাদ করায় পরিকল্পিতভাবে হত্যা করা হয় তরুণ কবি সৈয়দ মুনাব্বির আহমেদ তননকে। নিহত মুনাব্বির আহমেদ আলিয়ারা গ্রামের শিব্বির আহমেদের ছেলে।

বার্তা প্রেরক
মনিরুল ইসলাম শ্রাবণ
আহবায়ক, বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ-ব্রাহ্মণবাড়িয়া।
প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ- ২০ নভেম্বর ২০২০

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন