1. mahi20718@gmail.com : mahi :
  2. saniurrahman44@gmail.com : Kaler Kollol : Kaler Kollol
  3. saniurrahman44@gmail.com : saniur rahman : saniur rahman
  4. shuvoahammed609@gamil.com : Saiful Islam : Saiful Islam
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জিয়া-খালেদা-তারেক সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী আইন হাতে তুলে নেয়া বিতর্কিত বেস্টটিমের মিলি ও তার স্বামী মোস্তাফিজ গ্রেফতার প্রধান দুই আসামীর দায় স্বীকার, প্রদীপের ফের রিমান্ড বঙ্গবন্ধুর সমাধিতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত এইচ এস সি পরীক্ষার গুজবে কান না দেওয়ার আহবান শিক্ষা মন্ত্রনালয়ের দীর্ঘ এক বছর পর আজ থেকে উখিয়া টেকনাফে থ্রিজি-ফোরজি চালু হয়ে জাতীয় শোক দিবস আজ অভিযোগ প্রমাণ হলে প্রদীপের ছাড় নেই- আইনমন্ত্রী
শিরোনাম
আজ থেকে কেরাণীগঞ্জে মাস ব্যাপী মাস্ক বিতরণ কর্মসূচী শুরু মণিরামপুরে আ’লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের মৃত্যু, এলাকায় শোকের ছায়া।। গোপালগঞ্জে ৫টি দাবিতে প্রধানমন্ত্রী বরাবর গ্রাম পুলিশের স্মারকলিপি পোরশার ৪নং গাংগুরিয়া ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং মণিরামপুরে চুই-ঝাল চাষে সাফল্য’র স্বপ্ন দেখছে রেজাউল সুনামগঞ্জ আউটসোর্সিংয়ের দূর্নীতির কারনে সেবা থেকে বঞ্চিত রোগীরা অস্বাস্থ্যকর পরিবেশে রয়েছে হাসপাতাল রংপুর নগরীতে কোচিং সেন্টারে অভিযান,জরিমানা ৬০ হাজার টাকা শীতের হাত ছানি যশোরের যশ খেজুরের রস শীতের আগমনে খেজুরের গাছ তুলতে ব্যস্ত সসময় পার করছে গাছিরা ইসলামী যুব আন্দোলন মহেশখালী উপজেলা উত্তর শাখার দাওয়াতী সভা সম্পন্ন রংপুরে ফটো সাংবাদিক এর উপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন
সর্বশেষ করোনা ভাইরাস আপডেট
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

খানাখন্দের রাস্তায় দুর্বিষহ যাত্রা

  • মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৪৭ বার পড়া হয়েছে

আব্দুল করিম, চট্রগ্রাম জেলা প্রতিনিধি :

 

চট্রগ্রাম নগরের অসংখ্য রাস্তার এখন বেহাল দশা। অনেক ব্যস্ত রাস্তার পিচঢালাই উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। বৃষ্টির পানি জমে থাকা এসব গর্তে পড়ে নষ্ট হচ্ছে গাড়ি। দেখা দিচ্ছে যানজট।নগরের বিভিন্ন অলি-গলির রাস্তার অবস্থা তো আরও খারাপ। এসব রাস্তার কোনোটির ইট-সুড়কি উঠে গেছে, আবার কোনোটিতে ছোট-বড় গর্ত। পরিস্থিতি এমন, প্রথম দেখায় মনে হতে পারে শহর নয়, যেন দূর কোনো গ্রামের চিত্র!

 

সরেজমিন দেখা গেছে, বারেক বিল্ডিং মাঝির ঘাট, এক্সেস রোড, পোর্ট কানেকটিং সড়ক, বহদ্দারহাট, ঈদগাহ, চকবাজারসহ নগরের প্রধান রাস্তাগুলোতে খানাখন্দ। বৃষ্টিতে এসব গর্তে জমে থাকে পানি। বৃষ্টির সময় গাড়ি চালাতে গিয়ে এসব গর্তে পড়ে প্রতিনিয়ত নষ্ট হচ্ছে বাস, ট্রাক, অটোরিকশাসহ বিভিন্ন গাড়ি। এতে চালকদের পাশাপাশি দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

 

পাহাড়তলী ডিটি রোড দিয়ে প্রতিদিন শত শত অটোরিকশা ও রিকশা চলাচল করে। সড়কটির কোথাও পিচঢালাই উঠে ইট ও ইটের খোয়া বেরিয়ে এসেছে। সেই সঙ্গে পানি জমে আছে খানাখন্দে। রাস্তার পানি নিষ্কাশনের সুবিধা না থাকায় নালার পানি জমে থাকে এখানে। বৃষ্টির সময় জলাবদ্ধতা প্রকট আকার ধারণ করে। এ নিয়ে ভোগান্তি পোহাতে হয় এ রাস্তা দিয়ে যাতায়াত করা মানুষদের। ডিসি হিলের রাস্তার দুই পাশ কেটে পাইপলাইন স্থাপন করা হয়েছে। রাতে এ সড়ক দিয়ে চলাচল করা ঝুঁকিপূর্ণ- অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

 

রিকশাচালক রহমান আলী বলেন, চট্টগ্রাম শহরের প্রায় রাস্তা খারাপ। খানাখন্দে ভরা রাস্তায় রিকশা চালতে খুব কষ্ট হয়। আর বৃষ্টির দিনে তো কথায় নেই। ভয়ে থাকি কখন দুর্ঘটনা ঘটে। সালাহউদ্দিন আহমেদ নামে এক পথচারী বলেন, নগরের রাস্তাগুলোতে এখন ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

 

কয়েকদিন পরপর দেখা যায়, রাস্তা খুঁড়ে। কিন্তু ঠিকমতো সেটি আর মেরামত করা হয় না। কোনোরকম মাটি ফেলেই তারা চলে যায়। আর ভোগান্তি পোহাতে হয় আমাদের। বৃষ্টি এলেই ওইসব গর্ত কাদাপানিতে ভরে যায়।

 

এ ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, নগরের আলিগলিতে সরকারি সেবা সংস্থার উন্নয়নকাজের খোঁড়াখুঁড়ির কারণে আগে থেকে রাস্তাঘাট ভাঙা ছিল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন