1. [email protected] : mahi :
  2. [email protected] : Kaler Kollol : Kaler Kollol
  3. [email protected] : saniur rahman : saniur rahman
  4. [email protected] : Saiful Islam : Saiful Islam
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
শারদীয় দূর্গা উৎসবের পাঁচ দিনের ছুটির দাবীতে এশিয়া প্যাসিফিকের ছাত্রদের মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র মৈত্রী’র শিক্ষা দিবস পালন অবিলম্বে পাঁচ দফা দাবি বাস্তবায়নের আহবান শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত এইচ এস সি পরীক্ষার গুজবে কান না দেওয়ার আহবান শিক্ষা মন্ত্রনালয়ের দীর্ঘ এক বছর পর আজ থেকে উখিয়া টেকনাফে থ্রিজি-ফোরজি চালু হয়ে জাতীয় শোক দিবস আজ
শিরোনাম
টাংগাইলে মির্জাপুরের উপনির্বাচনে ওয়ার্কার্স পার্টির মনোনয়ন পেলেন পাওয়ার চৌধুরী সারাদেশে গণ পরিবহনে হাফ ভাড়ার দাবীতে জেলা ছাত্র মৈত্রীর মানববন্ধন আলোর সিঁড়ি সেবা সংগঠন এর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি আলোর সিঁড়ি সেবা সংগঠন এর দুই বছর মেয়াদি কমিটি গঠন ও বার্ষিক পরিকল্পনা প্রণয়ন। ব্রাহ্মণবাড়িয়ার একমাত্র শিশুপার্ক যেন ‘আবি রিভার পার্ক’ শারদীয় দূর্গা উৎসবের পাঁচ দিনের ছুটির দাবীতে এশিয়া প্যাসিফিকের ছাত্রদের মানববন্ধন ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদ ৩ নং ওয়ার্ড এর মেম্বার পদপ্রার্থী………. টাংগাইল জেলা ছাত্র মৈত্রী’র শিক্ষা দিবস পালন অবিলম্বে পাঁচ দফা দাবি বাস্তবায়নের আহবান ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র মৈত্রী’র শিক্ষা দিবস পালন অবিলম্বে পাঁচ দফা দাবি বাস্তবায়নের আহবান ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২১ এ ১ম, ৩য় ও ৪র্থ স্থান অধিকারী শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

ব্রাহ্মণবাড়িয়ার একমাত্র শিশুপার্ক যেন ‘আবি রিভার পার্ক’

  • শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৫৭২ বার পড়া হয়েছে
আমিনুল ইসলাম:- নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের দক্ষিণ প্রান্তে ভাদুঘরে কুরুলিয়া খালের তীরে অবস্থিত বিনোদন কেন্দ্রের নাম ‘আবি রিভার পার্ক’। প্রায় ৪৮০ শতক জায়গা জুড়ে নান্দনিক আয়োজনে সাজানো এই পার্কটি সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে গড়ে তোলা হয়েছে।

শিক্ষা-সংস্কৃতি আর শিল্প-সাহিত্যে ঐতিহ্যবাহী এই প্রাচীন জেলাটির দর্শনীয় স্থান কম নয়। ব্রাহ্মণবাড়িয়া শহরের সৌন্দ্যর্যে নতুন মাত্রা যোগ করেছে আবি রিভার পার্ক। ব্রাহ্মণবাড়িয়া জেলার যে কয়টি উল্লেখযোগ্য স্থান রয়েছে তার মধ্যে এই পার্কটি অন্যতম।
আবি রিভার পার্কে রয়েছে সবুজ গাছগাছালি ঘেরা নজরকরা সব স্থাপনা, বিভিন্ন প্রাণীর প্রতিক্রিতি ও দৃষ্টিনন্দন পরিবেশ।
আবি রিভার পার্কে দর্শনার্থীদের বিনোদনের জন্য রয়েছে নাগরদোলা,পাইরেট শিপ,সুইং পিং,টাইগার ট্রেন, দোলনাসহ বিভিন্ন রাইড,ক্যান্টিন ও মিনি চিড়িয়াখানা। এছাড়াও পার্কের লেকে ঘুরে বেড়ানোর জন্য রয়েছে পেডেল বোটের ব্যবস্থা। আবি রিভার পার্কে পিকনিক, সেমিনার ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের জন্য রয়েছে আধুনিক কনভেনশন সেন্টার।
আবি রিভার পার্ক সপ্তাহে সাত দিন সকাল ৯:৩০ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকে। পার্কে প্রবেশের জন্য জনপ্রতি প্রবেশ মূল্য দিতে হয় ১০০ টাকা।

পার্কের সহকারী পরিদর্শক মোঃ গোলাম কিবরিয়া জানান, পার্কের দেখাশোনার জন্য ১৭ জন কর্মচারী রয়েছে। নিরাপত্তার দিক বিবেচনায় সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত সম্পূর্ণ পার্কটি। করোনা মহামারির আসার পর থেকে দর্শনার্থী কমে যাওয়ায় অলস সময় পার করছেন কর্মচারীবৃন্দ।

একজন দর্শনার্থী খালেদ মাসুদের সাথে কথা বলে জানা যায়; নিরিবিলি ও মনোরম পরিবেশ হওয়ায় বন্ধু-বান্ধব,প্রিয়জন কিংবা পরিবার নিয়ে কিছু সময় কাটানোর জন্য অন্যতম একটি স্থান এটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন