1. [email protected] : mahi :
  2. [email protected] : Kaler Kollol : Kaler Kollol
  3. [email protected] : saniur rahman : saniur rahman
  4. [email protected] : Saiful Islam : Saiful Islam
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জিয়া-খালেদা-তারেক সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী আইন হাতে তুলে নেয়া বিতর্কিত বেস্টটিমের মিলি ও তার স্বামী মোস্তাফিজ গ্রেফতার প্রধান দুই আসামীর দায় স্বীকার, প্রদীপের ফের রিমান্ড বঙ্গবন্ধুর সমাধিতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত
শিরোনাম
শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় রেল যাত্রা বিরতির দাবিতে সন্ত্রাস প্রতিরোধে মঞ্চের মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের কার্যক্রম দ্রুত চালু এবং হেফাজতের দায়ী শীর্ষ নেতাদের বিচার দাবিতে শনিবার মানববন্ধন ছাত্র মৈত্রী’র দাবি ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজ: চলছে ভার্চুয়াল আলোচনা ব্রাহ্মণবাড়িয়াতে পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারক লিপি নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি গণ সাংস্কৃতিক মৈত্রী’র বসন্ত বরণ ব্রাহ্মণবাড়িয়া গণ সাংস্কৃতিক মৈত্রী’র পাক্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার

  • সোমবার, ২৪ মে, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন এর সাধারণ সম্পাদক মুখাভিনয় শিল্পী হাফিজুর রহমানের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাওয়া গেছে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক রইচ উদ্দিন তার মৃত্যুর খবর নিশ্চিত করেন। তিনি বলেন, গত ১৫ মে রাতেই একটি অজ্ঞাত মরদেহ উদ্ধারের খবর পেয়েছিলাম। আজ জানতে পেরেছি এটি হাফিজের মরদেহ।

তবে এটি হত্যা না-কি আত্মহত্যা এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

মৃত্যুর বিষয়ে হাফিজের সহকর্মী সরকারি বাংলা কলেজের শিক্ষার্থী ও ক্যম্পাস থিয়েটার আন্দোলনের মঞ্চ শিল্পী শরীফ চৌধুরী তার এক ফেসবুক পোস্টে লিখেন, #হাফিজ_হত্যার_বিচার_চাই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং #ঢাকা_ইউনিভার্সিটি_মাইম_অ্যাকশনের সাধারণ সম্পাদক মূকাভিনয় শিল্পী আমাদের ব্রাহ্মণবাড়িয়ার সন্তান #হাফিজুর_রহমান এর মরদেহ নিখোঁজ হওয়ার ৯ দিন পর ঢাকা মেডিকেলের মর্গে পাওয়া গিয়েছে।

মেডিকেল সূত্রে জানা যায়, নিখোঁজ হওয়ার দিন নাকি শহীদ মিনারের সামনে এক ডাবওয়ালার কাছ থেকে দাঁ নিয়ে নিজের গলায় আঘাত করে টিএসসির দিকে দৌঁড় দেন হাফিজ। সেখান থেকে প্রত্যক্ষদর্শীরা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে ডাক্তার মৃত ঘোষণা করে। আত্মহত্যা ও অজ্ঞাত পরিচয় বলে তাকে মর্গে রেখে দেয় ঢাকা মেডিকেল। আজ ৯ দিন পর ছবি দেখে তাকে শনাক্ত করা হয়।

কিন্তু মর্গের মৃত দেহের ছবি দেখে সহশিল্পীদের কিছু প্রশ্নের উত্তর অজানা।

১. ঢাকা বিশ্ববিদ্যালয়, শহীদ মিনার, টিএসসির মতো এলাকায় এতবড় ঘটনা ঘটলো কাকপক্ষীও কেন টের পেলো না?

২. যার দিনের ২০/২১ ঘন্টা কাটতো টিএসসিতে তাকে এই অবস্থায় কেও চিনেনি কেন?

৩. তার আঘাতের চিহ্ন আছে পায়ে এবং গায়ে। নিজের গলায় আঘাত করা কারও গায়ে এবং পায়ে আঘাতের চিহ্ন থাকবে কেন?

৪. তার শরীরে ঢাবির লগো যুক্ত টিশার্ট ছিলো শেষ খবর পাওয়া অব্দি, তাহলে ঢাকা মেডিকেল কলেজ তাকে অজ্ঞাতনামা বললো কেন? ঢাবি কি খুব দূরে ছিলো?

৫. যারা লাশ নিয়ে এসেছিলো তারা কোথায়?
৬. ডাবওয়ালা কোথায়?
৭. প্রত্যক্ষদর্শী কেন এতদিন চুপ ছিল?

প্রশ্নগুলোর সঠিক উত্তর পাওয়া গেলেই ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া যাবে।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ থাকবে এর সুষ্ঠু তদন্ত করা হোক।
এবং ঘটনার সাথে সংশ্লিষ্টদের বিচারের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হোক।

একজন শিক্ষার্থী এবং থিয়েটার কর্মী হিসেবে #হাফিজুর_রহমানের সাথে ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অপরাধীদের সর্বোচ্চ শাস্তি দাবী করছি।

নিহত হাফিজের বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা গতকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিখোঁজের সংবাদ প্রচার করে। ফেসবুক পোস্টে তারা উল্লেখ করেন, হাফিজুর রহমান ঈদের পরদিন ১৫ মে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। ওই দিন কার্জন হল থেকে রাত ৮টায় মায়ের সঙ্গে সর্বশেষ ফোনালাপের পর থেকে ৯ দিন ধরে তিনি নিখোঁজ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন