1. [email protected] : mahi :
  2. [email protected] : Kaler Kollol : Kaler Kollol
  3. [email protected] : saniur rahman : saniur rahman
  4. [email protected] : Saiful Islam : Saiful Islam
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জিয়া-খালেদা-তারেক সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী আইন হাতে তুলে নেয়া বিতর্কিত বেস্টটিমের মিলি ও তার স্বামী মোস্তাফিজ গ্রেফতার প্রধান দুই আসামীর দায় স্বীকার, প্রদীপের ফের রিমান্ড বঙ্গবন্ধুর সমাধিতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত
শিরোনাম
শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় রেল যাত্রা বিরতির দাবিতে সন্ত্রাস প্রতিরোধে মঞ্চের মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের কার্যক্রম দ্রুত চালু এবং হেফাজতের দায়ী শীর্ষ নেতাদের বিচার দাবিতে শনিবার মানববন্ধন ছাত্র মৈত্রী’র দাবি ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজ: চলছে ভার্চুয়াল আলোচনা ব্রাহ্মণবাড়িয়াতে পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারক লিপি নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি গণ সাংস্কৃতিক মৈত্রী’র বসন্ত বরণ ব্রাহ্মণবাড়িয়া গণ সাংস্কৃতিক মৈত্রী’র পাক্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

গ্রামীণ মানুষের অসচেতনতা কে কেন্দ্র করে নির্মিত হয়েছে সবুজ দাসের সচেতনতা মূলক শর্টফিল্ম”গ্রামীণ লকডাউন”

  • বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৪৩২ বার পড়া হয়েছে

করোনায় অস্থির সারাবিশ্ব। যে যার অবস্থান থেকে সাবধানতা মানার জন্য আবেদন নিবেদন করে আসছে।সেই যায়গায় থেমে নেই ফিল্ম ডিরেক্টররা।কোয়ারেন্টাইনে থেকেই করছে বিভিন্ন সচেতন মূলক নাটক, শর্টফিল্ম।কিন্তু সব কিছু শহর কেন্দ্রীক হওয়ায় গ্রামের পরিবেশ ভিন্ন মানুষ অসচেতন। এই করোনার করুন অবস্থায় তুলে ধরেছেন নতুন প্রজন্মের এক সদস্য।কোন রকম পূর্ব অভিজ্ঞতাহীন সচেতনতার তাগিদে করে দেখিয়েছেন ৬ মিনিটের এক শর্ট ফিল্ম।বলছি সবুজ দাশের কথা। যিনি নিজেই ডিরেক্টর, স্ক্রিপ্ট রাইটার ও ক্যামেরা ম্যান।
তিনি বলেন কে কি বলবে সেটা মূখ্য নয়।এখন আমাদের সময় কিছু করার। কেউ সফল হবে আবার কেও হবে না।তাই নেগেটিভ চিন্তা করে বসে থেকে লাভ কি???
“গ্রামীন লকডাউন” গল্পটি শহর থেকে আসা এক ব্যক্তির হোমকোয়ারেন্টনে থাকা এবং এই সময়ে কি কি নির্দেশনা মানতে হবে তা সম্পর্কে তুলে ধরা হয়েছে। কেউ শহর থেকে আসলে বা করোনা আক্রান্ত হলে তার সাথে প্রতিবেশী ও জনগনের আচার আচরণ সমূহ তুলে ধরা হয়েছে। গ্রামে মানুষ কিভাবে জীবনযাপন করে, কিভাবে সময় কাটায় তারই ধারনা পাওয়া যাবে এই শর্ট ফিল্মে।এই অলস সময়ে গ্রামে বসেই যেসব ঘটনা অনুভব করছে তারই ভাবনা নিয়ে এই শর্টফিল্ম।
এতে অভিনয় করেছেন মাসুদ, উত্তম, সাকিব, সজীব, রেভা, রেখা আরো অন্যান্য

আর সর্বশেষে সকলের জন্য একটা বার্তা দেওয়া হয়েছে। যা করোনা কালীন সকলেরই পালন করা উচিত।

গত ১০ তারিখ ‘Rainbow Screen’ ইউটিউব চ্যানেলে শর্টফিল্মটি প্রকাশ করা হয়।

শর্টফিল্মটি দেখতে নিচের লিঙ্কে ক্লিক করেন-

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন