1. [email protected] : mahi :
  2. [email protected] : Kaler Kollol : Kaler Kollol
  3. [email protected] : saniur rahman : saniur rahman
  4. [email protected] : Saiful Islam : Saiful Islam
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জিয়া-খালেদা-তারেক সবার হাতেই রক্তের দাগ: প্রধানমন্ত্রী আইন হাতে তুলে নেয়া বিতর্কিত বেস্টটিমের মিলি ও তার স্বামী মোস্তাফিজ গ্রেফতার প্রধান দুই আসামীর দায় স্বীকার, প্রদীপের ফের রিমান্ড বঙ্গবন্ধুর সমাধিতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত
শিরোনাম
শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় রেল যাত্রা বিরতির দাবিতে সন্ত্রাস প্রতিরোধে মঞ্চের মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের কার্যক্রম দ্রুত চালু এবং হেফাজতের দায়ী শীর্ষ নেতাদের বিচার দাবিতে শনিবার মানববন্ধন ছাত্র মৈত্রী’র দাবি ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজ: চলছে ভার্চুয়াল আলোচনা ব্রাহ্মণবাড়িয়াতে পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারক লিপি নিখোঁজ হওয়ার নয় দিন পর ঢাবি ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমান এর মরদেহ উদ্ধার হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি গণ সাংস্কৃতিক মৈত্রী’র বসন্ত বরণ ব্রাহ্মণবাড়িয়া গণ সাংস্কৃতিক মৈত্রী’র পাক্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

নাসিরনগরে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া ২ জনের জামিন আদালতে না মঞ্জুর

  • বুধবার, ৩ জুন, ২০২০
  • ১৫২ বার পড়া হয়েছে

স্টাপ রিপোর্টা ঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়া নীহারেন্দু চক্রবর্তী ও মিহির কুমার দেব নামের ২ জন ফেসবুকারের জামিন না মঞ্জুর করেছেন আদালত।
৩ রা জুন ২০২০ রোজ বুধবার বেলা অনুমান দেড় ঘটিকার সময়, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাসিরনগর আমলী আদালত ব্রাহ্মণবাড়িয়া মো. জাহিদ হোসাইন তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

মিহির দেব ও নিহারেন্দু চক্রবর্তীর পক্ষে তাদের অাইনজীবি হিসেবে উপস্থিত থেকে শুনানি করেন, ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী,নাসিরনগর উপজেলা বি,এন,পির সিনিয়র সহ সভাপতি, ফান্দাউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডঃ কামরুজ্জামান মামুন। তিনি এ প্রতিনিধিকে বলেন যে, জামিন অযোগ্য ধারা হওয়ায় আদালত তাদের জামিন নামঞ্জুর করেছেন।

কি অপরাধে গ্রেপ্তার, জানা গেছে, সম্প্রতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলার পূর্বভাগ ইউনিয়নের মগবুলপুর গ্রামের শাহালম নামক ১ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু হলেও মিহির দেব সামাজিক যোগাযোগ মাধ্যম তার নিজের ফেসবুকে তার টাইম লাইন থেকে শাহালম করোনাভাইরাসে মারা যায়নি বলে একটি স্ট্যাটার্স দেয়। এ নিয়ে নাসিরনগর থানার এস,আই রফিকুল ইসলাম (পিপিএম) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ ধারা একটি নন,জি,অার মামলা দায়ের করেন।

নিহারেন্দু চক্রবর্তী গোকর্ণ ইউনিয়নের সিদ্ধেশরি মেলায় লকডাউন উপেক্ষা করে হাজারো মানুষের জনসমাগম হয়েছে বলে তার নিজস্ব ফেসবুক অাইডি হতে একটি স্ট্যাটাস দেয়। এ ঘটনায় নাসিরনগর সরকারি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক পার্থ প্রতিম সোম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে নাসিরনগর থানায় একটি নন,জি,অার মামলা দায়ের করেন। আদালত থেকে তাদের ২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়। ওই ২ মামলায় ৩১ মে ১জনকে বাজার ও অন্যজনকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে নাসিরনগর থানা পুলিশ।

নীহারেন্দু চক্রবর্তী ও মিহির কুমার দেব গ্রেপ্তারের পর মুশফিকুর রহমান বাবু তার ফেসবুক অাইডি সহ অারো কয়েকটি ফেসবুক আইডির লেখা থেকে জানা যায় ২০১৬ সালে নাসিরনগরে মন্দির ভাঙ্গা ও হিন্দু মুসলিম দাঙ্গার অন্যতম মুলহোতা ছিল তারা এ ২ জন। তাছাড়াও তারা অারো লিখেন অসুস্থ মন্ত্রী সায়েদুল হকের শেষ বয়সে তারাই তাকে কলংকিত করেছিলেন।উপজেলা বি,এন,পির অর্থায়নে এতদিন তারা স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও আওয়ামীলীগের দলীয় নেকাকর্মীদের চরিত্র হননের এজেন্ট হিসেবে কাজ করছিল বলে ও লেখায় উল্লেখ করা হয়।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ সাজেদুর রহমান, করোনাভাইরাস ও ধর্মীয় উপাসনালয় নিয়ে ২জন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানীমূল স্ট্যাটাস দেয়া এলাকায় এ নিয়ে বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে তাই তাদের আইনের আওতায় আনা হয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন