1. [email protected] : mahi :
  2. [email protected] : Kaler Kollol : Kaler Kollol
  3. [email protected] : saniur rahman : saniur rahman
  4. [email protected] : Saiful Islam : Saiful Islam
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
উপকূল এক্সপ্রেস ট্রেন পথচলার ৩৬ বছর পার করলো জেলা ছাত্র মৈত্রীর মানববন্ধন শারদীয় দূর্গা উৎসবের পাঁচ দিনের ছুটির দাবীতে এশিয়া প্যাসিফিকের ছাত্রদের মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র মৈত্রী’র শিক্ষা দিবস পালন অবিলম্বে পাঁচ দফা দাবি বাস্তবায়নের আহবান শিক্ষাখাতে বাজেটের ২৫% , জিডিপির ৮% বরাদ্দ ও প্রাইভেট ভার্সিটির উপর ১৫% ভ্যাট বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র মৈত্রী’র মানববন্ধন হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা না নিলে আদালতে যাবেন এমপি মোকতাদির চৌধুরী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, দোষীদের শাস্তির দাবিতে জেলা আ’লীগের মানববন্ধন দোষ স্বীকার করে জবানবন্দিতে যা বললেন লিয়াকত এইচ এস সি পরীক্ষার গুজবে কান না দেওয়ার আহবান শিক্ষা মন্ত্রনালয়ের
শিরোনাম
বাংলাদেশ কংগ্রেস’র বিবৃতি নির্বাচন কমিশনার গঠন আইন সংবিধান পরিপন্থী উপকূল এক্সপ্রেস ট্রেন পথচলার ৩৬ বছর পার করলো শাহবাজপুরে স্কুল শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু জেলা ছাত্র মৈত্রীর মানববন্ধন ঘাটুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে এলেন ১০৮ বছর বয়সী খোদেজা বেগম সুহিলপুর ইউপি নির্বাচনে জয়ী হয়ে মডেল ইউপি গড়তে চান আব্দুর রশিদ ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন টিকিট কালোবাজারির জয় জয়কার,২৩০ টাকার টিকেট বিক্রি হচ্ছে ৬৫০টাকায় ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোলাম নওজব চৌধুরীর মনোনয়ন বৈধ হলো টাংগাইলে মির্জাপুরের উপনির্বাচনে ওয়ার্কার্স পার্টির মনোনয়ন পেলেন পাওয়ার চৌধুরী সারাদেশে গণ পরিবহনে হাফ ভাড়ার দাবীতে জেলা ছাত্র মৈত্রীর মানববন্ধন

নাসিরনগরে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া ২ জনের জামিন আদালতে না মঞ্জুর

  • বুধবার, ৩ জুন, ২০২০
  • ২৩২ বার পড়া হয়েছে

স্টাপ রিপোর্টা ঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়া নীহারেন্দু চক্রবর্তী ও মিহির কুমার দেব নামের ২ জন ফেসবুকারের জামিন না মঞ্জুর করেছেন আদালত।
৩ রা জুন ২০২০ রোজ বুধবার বেলা অনুমান দেড় ঘটিকার সময়, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাসিরনগর আমলী আদালত ব্রাহ্মণবাড়িয়া মো. জাহিদ হোসাইন তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

মিহির দেব ও নিহারেন্দু চক্রবর্তীর পক্ষে তাদের অাইনজীবি হিসেবে উপস্থিত থেকে শুনানি করেন, ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী,নাসিরনগর উপজেলা বি,এন,পির সিনিয়র সহ সভাপতি, ফান্দাউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডঃ কামরুজ্জামান মামুন। তিনি এ প্রতিনিধিকে বলেন যে, জামিন অযোগ্য ধারা হওয়ায় আদালত তাদের জামিন নামঞ্জুর করেছেন।

কি অপরাধে গ্রেপ্তার, জানা গেছে, সম্প্রতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলার পূর্বভাগ ইউনিয়নের মগবুলপুর গ্রামের শাহালম নামক ১ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু হলেও মিহির দেব সামাজিক যোগাযোগ মাধ্যম তার নিজের ফেসবুকে তার টাইম লাইন থেকে শাহালম করোনাভাইরাসে মারা যায়নি বলে একটি স্ট্যাটার্স দেয়। এ নিয়ে নাসিরনগর থানার এস,আই রফিকুল ইসলাম (পিপিএম) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ ধারা একটি নন,জি,অার মামলা দায়ের করেন।

নিহারেন্দু চক্রবর্তী গোকর্ণ ইউনিয়নের সিদ্ধেশরি মেলায় লকডাউন উপেক্ষা করে হাজারো মানুষের জনসমাগম হয়েছে বলে তার নিজস্ব ফেসবুক অাইডি হতে একটি স্ট্যাটাস দেয়। এ ঘটনায় নাসিরনগর সরকারি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক পার্থ প্রতিম সোম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে নাসিরনগর থানায় একটি নন,জি,অার মামলা দায়ের করেন। আদালত থেকে তাদের ২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়। ওই ২ মামলায় ৩১ মে ১জনকে বাজার ও অন্যজনকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে নাসিরনগর থানা পুলিশ।

নীহারেন্দু চক্রবর্তী ও মিহির কুমার দেব গ্রেপ্তারের পর মুশফিকুর রহমান বাবু তার ফেসবুক অাইডি সহ অারো কয়েকটি ফেসবুক আইডির লেখা থেকে জানা যায় ২০১৬ সালে নাসিরনগরে মন্দির ভাঙ্গা ও হিন্দু মুসলিম দাঙ্গার অন্যতম মুলহোতা ছিল তারা এ ২ জন। তাছাড়াও তারা অারো লিখেন অসুস্থ মন্ত্রী সায়েদুল হকের শেষ বয়সে তারাই তাকে কলংকিত করেছিলেন।উপজেলা বি,এন,পির অর্থায়নে এতদিন তারা স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও আওয়ামীলীগের দলীয় নেকাকর্মীদের চরিত্র হননের এজেন্ট হিসেবে কাজ করছিল বলে ও লেখায় উল্লেখ করা হয়।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ সাজেদুর রহমান, করোনাভাইরাস ও ধর্মীয় উপাসনালয় নিয়ে ২জন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানীমূল স্ট্যাটাস দেয়া এলাকায় এ নিয়ে বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে তাই তাদের আইনের আওতায় আনা হয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন